মেনু নির্বাচন করুন
পাতা

আনসার ও ভিডিপির দায়িত্ব

আইন শৃংখলা রক্ষা  এবং আর্থ-সামাজিক উন্ন্য়নে আত্ন-নিবেদিত একটি সেচ্ছাসেবী বাহিনী হ‘ল বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। সমগ্র বাংলাদেশ জুড়ে এ বাহিনীর লক্ষ্য লক্ষ্য সদস্যগণ তাদের নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য একনিষ্ঠতার সাথে পালন করে আসছে। ফেনী জেলায় এই বাহিনীর প্রতিনিধিত্ব কারী একটি অফিস রয়েছে যা জেলা আনসার ও ভিডিপি কার্যালয়, ফেনী নামে পরিচিতি। উক্ত অফিসটি মহিপাল সংলগ্ন ফেনী-নোয়াখালী সড়কের উত্তর পার্শ্বে ৪.৩৬ একর জমির উপর অবস্থিত রয়েছে।

 

কি সেবা কিভাবে পাবেন

১। জননিরাপত্তামূলক কাজে সরকার বা সরকারের অধীন কোনো কর্তৃপক্ষকে সহায়তা প্রদান এবং অন্য কোনো নিরাপত্তামূলক কাজ যেমনঃ- জাতীয় ও স্থানীয় নির্বাচন,দূর্গাপুজা এবং পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা প্রদানসহ রাষ্ট্রীয় গুরম্নত্বপূর্ণ সংস্থার নিরাপত্তা রক্ষায় দায়িত্ব পালন।

২। দেশের আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নের লক্ষে সরকার কর্তৃক নির্দেশিত কোনো জনকল্যাণমুলক কাজে অংশগ্রহন করা। যেমনঃ-বিভিন্ন কারিগরি ও পেশাভিত্তিক প্রশিক্ষণ প্রদান।

৩। দেশের আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নের লক্ষে সরকার কর্তৃক নির্দেশিত বিধানের সামগ্রীক- তাকে খুন্ন না করে বাহিনী, সরকারের নির্দেশে, নিমণবর্ণিত বাহিনীসমূহকে আইন-শৃংখলা রক্ষায় সহায়তা ও সাহায্য প্রদান করা। যেমনঃ-

(ক) স্থলবাহিনী,

(খ) নৌবাহিনী

(গ) বিমানবাহিনী,

(ঘ) বাংলাদেশ বর্ডার গার্ড

(ঙ) পুলিশ বাহিনী

(চ) ব্যাটালিয়ন আনসার


Share with :

Facebook Twitter